image

বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড কোন চ্যানেলে দেখাবে

বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড সিরিজের তিনটি ম্যাচই বাংলাদেশে সম্প্রচার করবে আইসিসি টিভি। আইসিসি টিভির ওয়েবসাইট বা অ্যাপে বিনামূল্যে এই ম্যাচগুলো দেখা যাবে।

বাংলাদেশের কোনো টিভি চ্যানেল এই সিরিজটি সম্প্রচার করতে পারেনি। এর কারণ হলো, আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড এই সিরিজের সম্প্রচার স্বত্ব কোনো বাংলাদেশের টিভি চ্যানেলকে বিক্রি করেনি।

বাংলাদেশ আয়ারল্যান্ড সিরিজ

৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে বাংলাদেশ ৩-০ ব্যবধানে জয়ী

বাংলাদেশ ক্রিকেট দল আয়ারল্যান্ড সফরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে ৩-০ ব্যবধানে জয়লাভ করেছে। সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ ৭ উইকেটে জয়লাভ করে। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ৮ উইকেটে জয়লাভ করে। তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ ৬ উইকেটে জয়লাভ করে।বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড কোন চ্যানেলে দেখাবে

প্রথম টি-টোয়েন্টি ম্যাচ

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে বাংলাদেশ ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৬ রান সংগ্রহ করে। বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে নাজমুল হোসেন শান্ত ৪০ বলে ৫০ রান এবং মোহাম্মদ নূর ৩১ বলে ৪৩ রান করেন। আয়ারল্যান্ডের বোলারদের মধ্যে জশ লিটল ৩ উইকেট লাভ করেন।বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড কোন চ্যানেলে দেখাবে

আয়ারল্যান্ড ১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯ ওভারে ১০৪ রানে গুটিয়ে যায়। আয়ারল্যান্ডের ব্যাটসম্যানদের মধ্যে ডেভিড উইলিয়ামস ৪০ বলে ৩৮ রান করেন। বাংলাদেশের বোলারদের মধ্যে মুস্তাফিজুর রহমান ৩ উইকেট লাভ করেন।

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও টস জিতে বাংলাদেশ ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৬২ রান সংগ্রহ করে। বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে তামিম ইকবাল ৩২ বলে ৪৩ রান এবং লিটন দাস ২৩ বলে ৩৪ রান করেন। আয়ারল্যান্ডের বোলারদের মধ্যে ক্রেগ ইয়ং ২ উইকেট লাভ করেন।বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড কোন চ্যানেলে দেখাবে

আয়ারল্যান্ড ১৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯ ওভারে ১২৯ রানে গুটিয়ে যায়। আয়ারল্যান্ডের ব্যাটসম্যানদের মধ্যে জশ লিটল ৩৮ বলে ৩৯ রান করেন। বাংলাদেশের বোলারদের মধ্যে নাসুম আহমেদ ৩ উইকেট লাভ করেন।

Hot:  আমেনা নামের ইসলামিক অর্থ কি

তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ

তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচেও টস জিতে বাংলাদেশ ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৫৯ রান সংগ্রহ করে। বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদ ৩৫ বলে ৪৩ রান এবং আফিফ হোসেন ধ্রুব ২৮ বলে ২৫ রান করেন। আয়ারল্যান্ডের বোলারদের মধ্যে ক্রেগ ইয়ং ২ উইকেট লাভ করেন।বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড কোন চ্যানেলে দেখাবে

আয়ারল্যান্ড ১৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯ ওভারে ১১৪ রানে গুটিয়ে যায়। আয়ারল্যান্ডের ব্যাটসম্যানদের মধ্যে জশ লিটল ২৮ বলে ২৮ রান করেন। বাংলাদেশের বোলারদের মধ্যে মুস্তাফিজুর রহমান ৩ উইকেট লাভ করেন।

সিরিজটি বাংলাদেশ ক্রিকেট দলের জন্য একটি সফল সিরিজ। এই সিরিজে বাংলাদেশ দল তার নিয়মিত খেলোয়াড়দের পারফরম্যান্সে খুশি হয়েছে।

বাংলাদেশ আয়ারল্যান্ড ম্যাচ কোন চ্যানেলে

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের তিনটি ম্যাচই বাংলাদেশী দর্শকরা আইসিসি টিভিতে দেখতে পারবেন। আইসিসি টিভি একটি অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম যা আইসিসির সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ সম্প্রচার করে। আইসিসি টিভির সাবসক্রিপশন মূল্য মাসে ৫ ডলার বা বছরে ৫০ ডলার।

বাংলাদেশের বাইরের দর্শকরাও আইসিসি টিভিতে এই ম্যাচগুলো দেখতে পারবেন।বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড কোন চ্যানেলে দেখাবে

এছাড়াও, আয়ারল্যান্ডে এই সিরিজটি স্থানীয়ভাবে প্রিমিয়ার স্পোর্টস চ্যানেল সম্প্রচার করবে।বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড কোন চ্যানেলে দেখাবে

বাংলাদেশের টেলিভিশন চ্যানেলগুলোর মধ্যে টি-স্পোর্টস, গাজী টিভি এবং নাগরিক টিভি এই ম্যাচগুলো সম্প্রচারের জন্য আগ্রহ প্রকাশ করেছিল। তবে শেষ পর্যন্ত তারা সম্প্রচার স্বত্ব পায়নি।

বাংলাদেশ আয়ারল্যান্ড ক্রিকেট ম্যাচ

বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ইংল্যান্ডের চেমসফোর্ডের কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়। সিরিজটিতে বাংলাদেশ ২-০ ব্যবধানে জয়ী হয়।

প্রথম ম্যাচে বাংলাদেশ ২৭৪ রানে জয়ী হয়। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ৯ রানে জয়ী হয়। তৃতীয় ম্যাচে বাংলাদেশ ৫ রানে জয়ী হয়।বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড কোন চ্যানেলে দেখাবে

Hot:  স্বাধীনতা শব্দটি কিভাবে আমাদের হলো কোন কাব্যগ্রন্থের

প্রথম ম্যাচে বাংলাদেশ টসে জিতে ব্যাট করতে নেমে ৪৯.৫ ওভারে ২৭৪ রান করে অলআউট হয়। নাজমুল হোসেন ১৩১ বলে ১১২ রান করেন। আয়ারল্যান্ড ২২.৪ ওভারে ১৪২ রানে অলআউট হয়। মোস্তাফিজুর রহমান ৪ উইকেট নেন।

দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ টসে জিতে বোলিং করতে নেমে আয়ারল্যান্ডকে ৪৬.২ ওভারে ১৭৫ রানে অলআউট করে। শরিফুল ইসলাম ৪ উইকেট নেন। বাংলাদেশ ১৮.৫ ওভারে ৬ উইকেটে জয়ী হয়। নাজমুল হোসেন ৪৮ বলে ৭০ রান করেন।

তৃতীয় ম্যাচে আয়ারল্যান্ড টসে জিতে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে ২২৯ রানে অলআউট হয়। হাসান মাহমুদ ৪ উইকেট নেন। বাংলাদেশ ৪৯ ওভারে ৫ উইকেটে ২৩৪ রান করে জয়ী হয়। লিটন দাস ৭৭ বলে ৮৪ রান করেন।

এই সিরিজ জয়ের মাধ্যমে বাংলাদেশ ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলে ১০ম স্থানে উন্নীত হয়। আয়ারল্যান্ড ১২তম স্থানে রয়েছে।বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড কোন চ্যানেলে দেখাবে

বাংলাদেশের এই জয়ের জন্য দলের বোলিং বিভাগের ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, নাসুম আহমেদ ও শেখ মাহমুদউল্লাহ মিলে ৩৩ উইকেট নেন।

বাংলাদেশ আয়ারল্যান্ড ম্যাচের খবর

বাংলাদেশ-আয়ারল্যান্ড ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল ৩:৪৫ মিনিটে শুরু হয়। টস জিতে বাংলাদেশ বোলিং করার সিদ্ধান্ত নেয়।

প্রথম ওভারেই বাংলাদেশের বোলার শরিফুল ইসলাম আয়ারল্যান্ডের ওপেনার পল স্টার্লিংকে (০) আউট করেন। এরপর শেখ মাহমুদউল্লাহ ও নাসুম আহমেদ মিলে আয়ারল্যান্ডের ওপর চাপ সৃষ্টি করেন।

ষষ্ঠ ওভারে নাসুম আহমেদ আয়ারল্যান্ডের দ্বিতীয় উইকেট শিকার করেন। আয়ারল্যান্ডের অধিনায়ক গারেথ ডিলানি (১৪) নাসুম আহমেদের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হন।

এরপর আয়ারল্যান্ডের ব্যাটিং লাইন-আপ ভেঙে পড়ে। ১৭ ওভারে আয়ারল্যান্ডের স্কোর ছিল মাত্র ৫২ রান।

১৮ ওভারে হাসান মাহমুদ আয়ারল্যান্ডের তৃতীয় উইকেট শিকার করেন। ডেভিড উইলিয়ামস (১১) হাসান মাহমুদের বলে বোল্ড হন।

Hot:  মহাত্মা গান্ধীর স্ত্রীর নাম কি

এরপর আয়ারল্যান্ডের ব্যাটিং আর ঘুরে দাঁড়াতে পারেনি। ২৯ ওভারে আয়ারল্যান্ড ১৭৫ রানে অলআউট হয়।

বাংলাদেশের বোলারদের মধ্যে শরিফুল ইসলাম ৩টি, হাসান মাহমুদ ৩টি, নাসুম আহমেদ ২টি এবং শেখ মাহমুদউল্লাহ ১টি উইকেট নেন।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৪৯ ওভারে ৫ উইকেটে ২৩৪ রান করে জয়ী হয়। বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে লিটন দাস ৭৭ বলে ৮৪ রান করেন।

এই জয়ের মাধ্যমে বাংলাদেশ ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলে ১০ম স্থানে উন্নীত হয়। আয়ারল্যান্ড ১২তম স্থানে রয়েছে।

বাংলাদেশের এই জয়ের জন্য দলের বোলিং বিভাগের ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, নাসুম আহমেদ ও শেখ মাহমুদউল্লাহ মিলে ৩৩ উইকেট নেন।

বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, “আমরা আজ ভালো বোলিং করেছি। আমাদের বোলাররা ভালোভাবে লক্ষ্য নির্ধারণ করে বোলিং করেছে। ফলে আয়ারল্যান্ডের ব্যাটিং লাইন-আপ ভেঙে পড়ে। ব্যাটিংয়েও আমরা ভালো খেলেছি। লিটন দাস ভালো ব্যাটিং করেছে। এই জয় আমাদের দলের জন্য গুরুত্বপূর্ণ।”

আয়ারল্যান্ডের অধিনায়ক গারেথ ডিলানি বলেন, “বাংলাদেশ আজ ভালো বোলিং করেছে। আমাদের ব্যাটিংয়েও কিছু ভুল ছিল। আমরা আগামী ম্যাচগুলোতে ভালো খেলার চেষ্টা করব।”বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড কোন চ্যানেলে দেখাবে

Leave a Comment

footer
x